বেড়েছে গরুর মাংসের দাম

বেড়েছে গরুর মাংসের দাম

রাজধানীর বিভিন্ন বাজারে বেড়েছে গরুর মাংসের দাম। কয়েক মাস ধরে একই রকম দামে বিক্রি হয়ে আসছে গরু ও খাসির মাংস। নতুন করে আবারো বেড়েছে গরুর মাংসের দাম। দাম বৃদ্ধির কারণ জানতে চাইলে বিক্রেতারা জানান, বাজারে গরুর সরবরাহ কমছে। তাই কেজিতে ১০ টাকা বেড়েছে।

অর্থাৎ কয়েক দিন আগেও সাড়ে ৬৫০ টাকায় এক কেজি গরুর মাংস পাওয়া গেলেও এখন বিক্রি হচ্ছে ৬৬০ টাকায়। তবে, এই দাম ক্রেতা-বিক্রেতার দরদামের ওপর নির্ভর করে৬৮০ পর্যন্তও ঠেকছে।

বেড়েছে গরুর মাংসের দাম

গরুর মাংসের দাম ও ব্যবসায়ীদের মতামত

রাজধানীর মালিবাগ ও সেগুনবাগিচা বাজারের ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, এক থেকে দেড় মাস ধরে গরুর মাংসের বাজারে অস্থিরতা চলছে। এক মাসের ব্যবধানে গরুর মাংসের দাম আবারও বেড়েছে প্রতি কেজি ১০ থেকে ২০ টাকা।

এখন গরুর মাংসের দাম পড়ছে কেজিতে ৬৫০ থেকে ৬৬০ টাকা, এক মাস আগে যা ছিল ৬০০ টাকার মধ্যে। গরুর মাংসের দাম এক মাসের ব্যবধানে বেড়েছে প্রতি কেজি ৫০ টাকা। ৬০০থেকে ৬৫০টাকা কেজিতে বিক্রি হওয়া  গরুর মাংস গতকাল বিক্রি হয়েছে ৬৬০ থেকে ৬৮০ টাকায়।

আশা করছি আপনারা কেনো গরুর মাংসের দাম বেড়েছে তা বুঝতে পেরেছে। পোস্ট টি ভালো লাগলে সবার সাথে শেয়ার করবেন। আশা করছি এই পোস্ট থেকে গরুর মাংসের দাম কত ২০২৩ ও ১ কেজি গরুর মাংসের দাম কত সে সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। এই রকম আরও ভালো ভালো পোস্ট পেতে এই ওয়েবসাইটের সাথেই থাকুন।

আরও দেখুনঃ

গরু পালন

বর্তমান গবাদিপশুর বাজার এবং সুস্থ গরু নির্বাচন করার কিছু টিপস


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *