বাছুর

নাক বিহীন এক চোখ বিশিষ্ট বিরল আকৃতির বাছুরের জন্ম

জয়পুরহাটে নাক বিহীন এক চোখ বিশিষ্ট বিরল আকৃতির বাছুরের জন্ম হয়েছে। এই জেলার পাঁচবিবি উপজলার এক কৃষকের গাভী থেকে জন্ম নিয়েছে বিরল আকারের এই বাছুর। গত ৮ মার্চ অস্বাভাবিক এই ঘটনা খবরটি চারিদিকে ছড়িয়ে পড়লে আশেপাশের এলাকা ও গ্রাম থেকে অনেক মানুষ বাছুরটিকে এক নজর দেখার জন্য ভীড় করে।

বাছুর

জানা যায়, জয়পুরহাটের পাঁচবিবি উপজলার বাগজানা ইউনিয়নের বসুন্ধরা গ্রামের রেল স্টেশন সংলগ্ন এলাকায় পাড়ার কুলি সর্দার আবু কালামের বাড়িতে এই বাছুর জন্ম নেয়। বাছুরটির শারীরিক অন্যান্য গঠন ঠিক থাকলেও নাক নেই আর কপালে ১টি বড় চোখ রয়েছে। বাছুরটি এখনো বেচে আছে বলে যানা গেছে। এই বাছুরটির জন্মের খবর চারিদিকে ছড়িয়ে পড়লে উৎসুক শত শত মানুষ এক নজর দেখার জন্য ভীড় করছেন।

আবু কালাম বলেন, আমার পালিত গাভীটি গত বুধবার ভোর রাত ৪টার দিকে এই অদ্ভুত বাছুরটি প্রসব করে। বাছুরটির শারীরিক গঠন অন্যান্য বাছুরের মতো হলেও নাক নেই এবং কপালে বড় একটি চোখ রয়েছে। বর্তমানে গাভী ও বাছুরটি সুস্থ্য আছে। এমন অদ্ভুত আকৃতির বাছুরের জন্মের খবর ইতোমধ্যেই ছড়িয়ে পড়েছে। শত শত মানুষ আমার বাড়িতে ভীড় করছেন।

তিনি আরো বলেন, আমার মনে হচ্ছে বাছুরটি বেঁচে থাকার সম্ভাবনা কম। কারণ নাক না থাকায় মুখ দিয়ে নিঃস্বাস নিতে হচ্ছে। আর এই বাছুরটির চিৎকার বাছুরের মতো না। অন্য এক অদ্ভুত শব্দ শোনা যাচ্ছে।

আরো পড়ুন: শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে হয়ে গেল পাখি মেলা


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *