তিন জেলার ব্রয়লার মুরগির দাম

তিন জেলার ব্রয়লার মুরগির দাম

ব্রয়লার মুরগির দাম বর্তমানে সারাদেশে ২০০ টাকার উপরে থাকতে দেখা যাচ্ছে। আমরা ঢাকা, চট্টগ্রাম ও ময়মনসিংহ জেলার ব্রয়লা মুরগির বর্তমান বাজার দাম পর্যবেক্ষন করেছি। নিচে তা উল্লেখ করা হলো।

ব্রয়লার মুরগির দাম ঢাকা

তিন জেলার ব্রয়লার মুরগির দাম কেজি প্রতি মুরগির দাম বেড়েছে ৪০ টাকা। যেহেতু ঢাকা একটি বড় ধরনের শহর তাই সেখানে পর্যাপ্ত পরিমাণে ব্রয়লার মুরগি পাওয়া যায়। তাছাড়া সেখানে বেশ কয়েকটি করে মুরগির ফার্ম রয়েছে। ঢাকা শহরে ব্রয়লার মুরগির দাম ২০০ টাকা কেজি। অনেক সময় ১ কেজি মুরগি ২১০ টাকায় বিক্রি করা হয়। ঢাকার ভিতরে ভালো মানের ব্রয়লার মুরগি কিনতে পাওয়া যায়।

ব্রয়লার মুরগির দাম চট্টগ্রাম

চট্টগ্রাম একটি বিভাগ। এই বিভাগেও বেশ ভালো পরিমাণে ব্রয়লার মুরগি পাওয়া যায়। তাই সেখানেও মুরগির দাম ২২০ টাকার মধ্যে। তবে চট্টগ্রাম শহরের মধ্যেও প্রতি কেজি মুরগির দাম বেড়েছে। চট্টগ্রামে ১ কেজি ব্রয়লার মুরগির দাম ২২০ টাকা। লেয়ার মুরগির মূল্য ২৯০ টাকা। দেশি মুরগি বিক্রি হয় ৩০০ থেকে ৪০০ টাকায়।

ব্রয়লার মুরগির দাম ময়মনসিংহ

শহরের মধ্যে উন্নতমানের কয়েকটি ব্রয়লার মুরগির ফ্রাম আছে। যেখানে নিয়মিত ব্রয়লা, লেয়ার ও দেশি মুরগি পালন করা হয়। ময়মনসিংহ শহরে প্রতি কেজি সাদা ব্রয়লার মুরগির মূল্য ২২৫ থেকে ২৪০ টাকা। ছোট সাইজের ১ কেজি মুরগির দাম ২০০ টাকা। লাল লেয়ার মুরগি বিক্রি করা হয় ৩২০ টাকার মধ্যে। প্রতি জোড়া দেশি মুরগি পাওয়া যায় ৭০০ টাকায়।

শেষ কথা

বাংলাদেশে অনেক ব্রয়লার মুরগির ফ্রাম আছে, যেখানে সকল প্রকারের মুরগি পালন করে বিক্রি করা হয়। ব্রয়লার মুরগি পালনের খরচ না কমা পর্যন্ত মুরগির দামও কমবে না। আশা করছি আপনারা কেনো ব্রয়লার মুরগির দাম বেড়েছে তা বুঝতে পেরেছে। তিন জেলার ব্রয়লার মুরগির দাম পোস্ট টি ভালো লাগলে সবার সাথে শেয়ার করবেন। আশা করছি এই তিন জেলার ব্রয়লার মুরগির দাম পোস্ট থেকে আজকে ব্রয়লার মুরগির দাম কত ২০২৩ ও ১ কেজি মুরগির দাম কত সে সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। এই রকম আরও ভালো ভালো পোস্ট পেতে এই ওয়েবসাইটের সাথেই থাকুন।

আরও দেখুনঃ মালয় জাতের মুরগি